বিশ্বের সবচেয়ে মোটা জীবিত নারী !

প্রকাশ : ২৫ অক্টোবর ২০১৬, ০২:০১

জাগরণীয়া ডেস্ক

মিসরীয় নারী ইমান আহমেদ আবদুলাতির বয়স মাত্র ৩৬। কিন্তু তার ওজন আধা টন অর্থাৎ ৫০০ কেজি! ধারণা করা হচ্ছে, বিশ্বে জীবিত নারীদের মধ্যে ইনিই সবচেয়ে মোটা। 

রবিবার (২৩ অক্টোবর) ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, মোটা শরীর হওয়ার কারণে ২৫ বছর ধরে বাড়ির বাইরে বের হতে পারছেন না আবদুলাতি। এমনকি বিছানা থেকে নড়াচড়া কিংবা গড়াগড়ি দিতেও পারছেন না তিনি। বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কাজনক।   

শরীরের বহর বেড়েই চলেছে ইমানের। এই মুহূর্তে তার ওজন ৫০১.৬৭৩ কেজির কিছু বেশি। বহু বছর লেগে থেকে বোনের সমস্যা সমাধান করার চেষ্টায় ব্যর্থ হয়ে হাল ছেড়েছেন চায়মা আহমেদ আবদুলাতি। শেষে বহিরাগত সাহায্য চেয়ে বিষয়টি  জনসমক্ষে এনেছেন তিনি।   

আল আরাবিয়ার সূত্রে জানা যায়, জন্মের সময় তার ওজন ছিল ৫ কেজির মতো। এ রকম বেশি ওজন নিয়ে জন্ম নেওয়া শিশু বিরল। চিকিৎসকরা দেখতে পান মেয়েটি এলিফ্যানটাইটিস নামে একটি রোগে ভুগছেন। একটি ছত্রাকের সংক্রমণের ফলে আক্রান্ত ব্যক্তির অঙ্গপ্রত্যঙ্গ ও হাত পা মোটা হতে থাকে। এছাড়াও তার গ্লান্ডে সমস্যার কারণে শরীরে প্রয়োজনের বেশি পানি জমতে থাকে। ১১ বছর বয়সেই ওজন এতো বেড়ে যায় যে, সে দাঁড়িয়ে থাকতে পারতো না। 

অতিরিক্ত মেদবৃদ্ধির কারণেই কখনও স্কুলে যেতে পারেননি ইমান। কেউ কেউ আবার মনে করেন, শৈশবে বাবার মৃত্যুতে তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন বলেই শরীরের ওজন দ্রুত বাড়তে শুরু করে।

মৃত্যুর আশঙ্কায় আবদুলাতির পরিবার অনলাইনে মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির আছে চিকিৎসা সহায়তা চেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত