তালাকের ৫০ বছর পর ফের বিয়ে!

প্রকাশ : ০৬ এপ্রিল ২০১৮, ০২:৫৭

জাগরণীয়া ডেস্ক

১৯৫৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন যুক্তরাষ্ট্রের কেন্টাকির বাসিন্দা হ্যারল্ড হল্যান্ড ও লিলিয়ান বারনেস। সন্তানও ছিল এই জুটির ৫ টি। ১৯৬৭ সালে তালাক হয়ে যায় এই দম্পতির। 

৫০ বছর পর ২০১৮ সালের ১৪ এপ্রিল ফের বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন এ প্রবীণ জুটি। বরের বয়স এখন ৮৩ বছর। কনের ৭৮। খবর ফক্স নিউজ

জানা গেছে, বিবাহ বিচ্ছেদ হলেও দুজনের মধ্যে ছিল বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তালাকের পর দুজনেই পৃথকভাবে নতুন সংসার করেন। সেই সংসারও বহুদিন টিকে ছিল। তালাকের ৫০ বছর পর একটি পারিবারিক অনুষ্ঠানে এই সাবেক দম্পতির দেখা হয়। পরস্পরকে দেখে দুজনেই অনুভব করেছিলেন যে, মনের টান এখনো অটুট আছে। সেই থেকে আবার নিয়মিত যোগাযোগ শুরু। এরই মধ্যে গত হয়েছেন হ্যারল্ডের দ্বিতীয় স্ত্রী ও লিলিয়ানের দ্বিতীয় স্বামী। একপর্যায়ে ফের বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন তারা।

৫০ বছর আগে তালাকের ঘটনার সমস্ত দায় নিজের ঘাড়ে নিয়েছেন হ্যারল্ড হল্যান্ড। তিনি বলেন, প্রথম বিয়ে না টেকার শতভাগ দোষ আমার। তবে তখন লিলিয়ানকে আমি সবই দিয়ে গিয়েছিলাম। আমাদের সন্তানদের অবহেলা করিনি আমি।

তিনি বলেন, এবার বিয়ে টিকিয়ে রাখার জন্য সব করবো। অনেক কিছুই লিলিয়ানের জন্য করতে পারিনি। এবার স্ত্রীর সব প্রত্যাশা পূরণ করবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত