কুরিয়ারের প্যাকেটে রয়েল বেঙ্গল টাইগার!

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ২১:০০

জাগরণীয়া ডেস্ক

 

কুরিয়ার করে পাচার হওয়ার পথে ধরা পড়েছে দুই মাস বয়সী এক বাঘের শাবক। বাঘ তো নয়, একদম রয়েল বেঙ্গল টাইগার। গত ৭ ফেব্রুয়ারি (বুধবার) মেক্সিকোর জালিসকো শহরের নিউ ত্লাকপাক সেন্ট্রাল বাস স্টেশনে হৈচৈ পড়ে কুরিয়ারের প্যাকেটে এই বাঘের ছানা পাঠানোর ঘটনায়। এরই মধ্যে ঘটনার তদন্তে নেমেছে মেক্সিকো পুলিশ।

জানা যায়, বিপজ্জনক কিছু নেই তাই সব পরীক্ষায় উৎরে গেছে কুরিয়ারের ঐ বাক্সটি। অন্যান্য বাক্সের সাথেই পোস্টাল ট্রেনে উঠানো হয়েছিল ঐ বাক্সটি। বিমানে করে ঐ পোস্টাল বাক্সগুলো পাঠানো হবে পশ্চিম মেক্সিকোর জালিসকো থেকে মধ্য মেক্সিকোর কোয়ারেতেরো শহরে। কিন্তু ট্রেনেই আসলো বিপদ।

বাঘের গন্ধ পেয়ে কিছুতেই ঐ বাক্স থেকে সরছিল না একটি স্নিপার ডগ। কুকুরের আচরণে সন্দিহান হয়ে ডাককর্মীরা প্যাকেটটি খুলেই চক্ষু চরকগাছ। খেলনা নয়, আস্ত এক বাঘের বাচ্চাকে টেপ দিয়ে মুড়িয়ে পাঠানো হচ্ছে। বাক্সের গায়ে অনেকগুলো ছোট ছিদ্র, শ্বাস নেয়ার জন্য রাখা হয়েছে। শ্বাস নিতে পারলেও পানির অভাবে অসুস্থ হয়ে পড়েছে বাঘের বাচ্চাটি।

স্থানীয় বন্যপ্রাণী উদ্ধার কেন্দ্রে ব্যাঘ্রশাবকের পরিচর্যা চলছে। সোশ্যাল মিডিয়ায় এ সংক্রান্ত একটি ভিডিও এরই মধ্যে ঝড় তুলেছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত