৬৪০ টাকার গয়না বিক্রি হলো ২১ লাখে!

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৪৩

জাগরণীয়া ডেস্ক

গয়না কিনতে খরচ হয়েছিল মাত্র আট ডলার। কিন্তু, বিক্রি করে ফিরে পেলেন ২৬ হাজার মার্কিন ডলার। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি, আর এমনটাই ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

বহু বছর আগে এক মা তার মেয়েকে গির্জার অনুষ্ঠানে পরার জন্য আট ডলার (বাংলাদেশি ৬৪০ টাকা) দিয়ে একটি ব্রোচ কিনে দিয়েছিলেন। কিন্তু মেয়ে সেটিকে অবহেলা করে ঘরেই ফেলে রেখেছিলেন। কয়েক মাস আগে হঠাৎই কী মনে করে যেন ব্রোচটি পরীক্ষা করানোর জন্য গয়নার দোকানে নিয়ে গেলেন। আর তাতে যা জানতে পারলেন তিনি আনন্দে আত্মহারা না হয়ে পারলেন না। কারণ, এটি বেশ দামি একটি গয়না।

এনডিটিভি অনলাইনের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বনহ্যামস নামের একটি নিলামকারী প্রতিষ্ঠানে ১৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) ব্রোচটি নিলামে ওঠে। এটি বিক্রি হয় ২৬ হাজার ডলারে, বাংলাদেশি মুদ্রায় যার মূল্যমান ২০ লাখ ৮০ হাজার টাকা।

বিংশ শতাব্দীর ওই ব্রোচটি ইউরোপীয় ধাঁচের। এতে অসংখ্য হিরার সঙ্গে একটি পান্না ও একটি রুবি রয়েছে। এ ছাড়া ১.৩৯ ক্যারেট ওজনের একটি বড়সড় হিরাও আছে। পান্না দেড় ক্যারেটের আর রুবি দশমিক ৬০ ক্যারাটের।

নিলামকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা সুজান অ্যাবেলেস ব্রোচের এমন গল্পে অভিভূত। বললেন, অসাধারণ একটা গল্প। এ থেকেই বোঝা যায়, জগতের কত জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছে অমূল্য সব সম্পদ!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত