রাস্তায় দাঁড়িয়ে সন্তান প্রসবের যে ভিডিও ভাইরাল!

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৫০

জাগরণীয়া ডেস্ক

নারীকে ভাবা হয় দুর্বল। সেই সাথে সন্তান জন্মদানের ব্যাপারটিকে ডাক্তারি দৃষ্টিকোণ থেকেই ধরা হয় তীব্র কষ্টকর একটি ব্যাপার হিসেবে। কিন্তু এই সব ধারণাকেই তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন এক চীনা নারী। রাস্তায় সন্তান প্রসব করে দিব্যি বাজারের ব্যাগ হাতে হেঁটে বাড়ি ফিরেছেন তিনি।

২ সেপ্টেম্বরের ঘটনা এটি। এর পুরো ঘটনাটি ধারণ করা হয় ভিডিওতে, যা ইতোমধ্যেই ফেসবুকে শেয়ার হয়েছে পাঁচ হাজারেরও বেশি। 

ভিডিওতে দেখা যায়, চীনের গুয়াংডং এলাকার ইয়ুনফুতে বাজার করার সময়ে হঠাৎই প্রসব বেদনা শুরু হয় এই নারীর। রাস্তার মাঝে দাঁড়িয়েই ঐ চাইনিজ নারী সন্তান জন্ম দেবার মতো প্রচন্ড কষ্টের কাজটি করেন। শুধু তাই নয়, সন্তান জন্ম দেবার কিছুক্ষণের মাঝেই বাজারের থলি এবং নবজাতক শিশুটিকে নিয়ে তিনি হেঁটে চলে যান।

ভিডিওতে দেখা যায় রাস্তায় সন্তান জন্ম দিয়ে সেই মা কোমর ভাঁজ করে দাঁড়িয়ে আছেন এবং শিশুটি তার পায়ের কাছে মেঝেতে নড়াচড়া করছে। কিছুক্ষণ পর একটি অ্যাম্বুলেন্স এবং মেডিকেল স্টাফ এসে তাকে সাহায্য করে। শিশুটিকে একটি চেয়ারে রাখা হয়।

সকলেরই ধারণা ছিল সন্তান জন্ম দেবার মতো এমন ধকল শেষে তিনি হয়তো কিছুক্ষণ বিশ্রাম নেবেন, অথবা অ্যাম্বুলেন্সে করেই চলে যাবেন বাড়িতে। কিন্তু এর কিছুই তিনি করেননি। বাস্তবের “সুপারওম্যান” এই নারী এক হাতে শিশুকে কোলে নিয়ে আরেক হাতে ভারী বাজারের ব্যাগ তুলে নেন, এবং রক্তাক্ত পোশাকে হেঁটেই চলে যান সেই জায়গা থেকে!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত